শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:১৭ পূর্বাহ্ন

News Hewdline :
বোয়ালখালী ফ্রেন্ডস এসোসিয়শনের মতবিনিময় সভা অনুষ্ঠিত বোয়ালখালীতে এক স্বামী নিয়ে দুই নারীর কাড়াকাড়ি-মারামারি বোয়ালখালী নদী ভাঙ্গন রক্ষায় সাত কিঃ মিঃ বাঁধ নির্মান করা হবে- পানি সম্পদ উপমন্ত্রী শামীম বোয়ালখালীতে হাশেম ফাউন্ডেশনের উদ্যোগে ফাতেহা ইয়াজদাহম পালিত বোয়ালখালীতে পরিবহন নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বোয়ালখালীতে মাইক্রোবাস ও টাকাসহ ছিনতাইকারি আটক চরখিজিপুরে ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ বোয়ালখালীতে ফায়ার সার্ভিস সপ্তাহ উদ্বোধন বোয়ালখালী প্রেসক্লাবের উদ্যোগে বিনামূল্যে মাস্ক বিতরণ বোয়ালখালীতে মাস্ক না পরায় ১৬ ব্যক্তিকে জরিমানা
অর্ধযুগ ধরে নিষ্ক্রিয় বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থা

অর্ধযুগ ধরে নিষ্ক্রিয় বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থা

অর্ধযুগ ধরে নিষ্ক্রিয় বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থা
নিজস্ব প্রতিবেদকঃ
বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থার কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। এতে উপজেলার ক্রীড়া অঙ্গনে নেতিবাচক প্রভাব পড়েছে। একই কারণে শিশু ও কিশোরেরা খেলাধুলা করার সুযোগ পাচ্ছে না। ক্রীড়া সংস্থার সদস্যদের গাফিলতির কারণে এবং বড় খেলার মাঠ না থাকায় উপজেলায় বড় ধরনের কোনো টুর্নামেন্টের আয়োজন করা যাচ্ছে না।

জানা গেছে,প্রায় অর্ধযুগ ধরে নিষ্ক্রিয় বোয়ালখালী উপজেলা ক্রীড়া সংস্থা। ২০০৮ সালের পর আর কোন নির্বাচন হয়নি সংস্থার। ২০১৭ সালে জাতীয় ক্রীড়া পরিষদের দেয়া এডহক কমিটি চালিয়ে যাচ্ছে রুটিন কার্যক্রম। বছরের পর বছর অনেকটাই অবহেলায় পড়ে রয়েছে উপজেলা ক্রীড়া সংস্থা। ২০১২ সালে তৎকালীন কমিটির মেয়াদ শেষ হওয়ার পরেই নব কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হলে রাজনৈতিক বিরোধে শিকার হয় সংস্থাটি। ২০১৮ সালের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছিলেন ক্রীড়া সংগঠক মো. কামাল উদ্দিন, পৌর আওয়ামী লীগের আহবায়ক জহুরুল ইসলাম জহুর ও ক্রীড়া সংগঠক হারুনুর রশিদ বাবলু। ক্রীড়া সংস্থার ক্ষমতা নিয়ে বিরোধটা তখন তুঙ্গে উঠে।

জাতীয় দলের সাবেক খেলোয়াড় তৌহিদুল আলম বলেন,
দীর্ঘদিন ধরে বড় ধরনের টুর্নামেন্ট আয়োজন না করায় এ খেলায় নতুনেরা আগ্রহ হারিয়ে ফেলছে। অনেকেই খেলা ছেড়ে মাদকে আসক্ত হয়ে পড়ছে।
কয়েকজন ক্রীড়া সংগঠক বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করে উপজেলা ক্রীড়াকে এখনো জীবিত রেখেছেন। এদের একজন আবুল হাসেম মতি। চলতি বছরে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় ফুটবলে দেশসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন মো. শওকত হাসান আজগর।

ক্রীড়া সংগঠক ও পৌর আওয়ামী লীগের আহবায়ক বলেন, বর্তমানে সবচেয়ে পিছিয়ে রয়েছে খেলাধুলায় এ ক্ষেত্রে ক্রীড়া সংস্থার ব্যর্থতা বড়। তরুণ সমাজকে মুঠোফোন ও মাদকাসক্তি থেকে সরিয়ে আনতে খেলাধুলার সুযোগ সৃষ্টি করতে হবে। ক্রীড়া সংস্থাটি বছরের পর পর একই গোষ্ঠীর হাতে বন্দি ছিল। ক্রীড়া সংস্থাকে উন্নয়নের রুপ দিতে আমি নির্বাচনে প্রার্থী হই। কোন এক অদৃশ্য কারনে সে নির্বাচন বন্ধ হয়ে যায়।

উপজেলা নির্বাহী অফিসার ও ক্রীড়া সংস্থার সভাপতি আছিয়া খাতুন বলেন, ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি উপজেলা ক্রীড়া সংস্থার ঘোষিত তফসিলে ২০ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু ভোটার খসড়া তালিকায় বেশ কিছু অসঙ্গতি ও আপত্তি থাকায় নির্বাচন স্থগিত করা হয়। এরপর নির্বাচনের নতুন তারিখ ঘোষণার জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিলেও অদ্যবধি কোন উত্তর পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 Boalkhalibarta.net
Desing & Developed BY Infobytesbd.Com